মানষিক ভারসাম্যহীন ব্যাক্তিকে পিটিয়ে আহত করলেন মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

অথর
জে এন এস নিউজ ডেক্স :   কুষ্টিয়া
প্রকাশিত :৫ আগস্ট ২০২১, ৬:৫৭ পূর্বাহ্ণ | পঠিত : 425 বার
মানষিক ভারসাম্যহীন ব্যাক্তিকে পিটিয়ে আহত করলেন মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক

ডেক্সরিপোর্ট।।
গতকাল রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া মিরপুর উপজেলার মালিহাদ ইউনিয়নে এক মানষিক প্রতিবন্ধী ব্যাক্তিকে বেধরক ভাবে পেটানোর অভিযোগ উঠেছে মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হামিদ ও ৮নং ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ সদস্য মনির বিরুদ্ধে। ভুক্তভোগীর পারিবারিক সুত্রে ও স্থানীয় সুত্রে জানা যায়, উক্ত ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পাগলা বাজার এলাকার মৃত আয়নাল এর ছেলে মোঃ তানজিল হক(৪৭),দির্ঘ দিন ধরে মানষিক প্রতিবন্ধী হিসেবে আছেন,তিনি কখনো ভালো আবার কখনো অস্বাভাবিক আচরণ করেন,যখন শারীরিক ও মানষিক ভাবে অসুস্থ থাকেন তখন অসংলগ্ন আচরন করতে থাকেন সকলের সাথেই, তার পরিবারের দাবি তার উন্নত চিকিৎসা করার চেষ্টা করছেন তারা, স্থানীয় ভাবে চিকিৎসায় তেমন ভালো সুফল পাওয়া যাচ্ছে না।এমতাবস্থায় মানষিক ভারসাম্যহীন তানজিল গত ৪/৫ দিন পূর্বে তার আপন বোনের সাথে খারাপ ব্যাবহার করে,এরই পরিপেক্ষিতে তাকে উন্নত চিকিৎসার জন্য পাবনা মানষিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়,কিন্তু করোনা কালিন সময়ে করোনা নেগেটিভ সনদ ছাড়া উক্ত হাসপাতালে কোনো রুগী ভর্তি করা হচ্ছে না বিধায় তানজিলের করোনা সনদ নিয়ে আবারও মেন্টাল হাসপাতালে যেতে বলেছে চিকিৎসক, এবং বাড়িতে থাকা কালীন সময়ের জন্য একটি প্রেসক্রিপশন করে দিয়েছে। এ দিকে মানষিক ভারসাম্যহীন তানজিলকে পাবনা মেন্টাল হাসপাতালে বহনকারী মাইক্রো চালক আহার আলীর বাড়িতে হটাৎ গত ৩ তারিখ দিবাগত রাতে তানজিল গিয়ে বলে,”আমার ভাই তোমাকে ডাকছে”। এ বিষয়টি সকালে ড্রাইভার আহার আলী মালিহাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রতাশী আঃ হামিদকে জানায়।এ ঘটনার জের ধরে রাত আনুমানিক সাড়ে আটটার দিকে গোপিনাথপুর পাগলা বাজারে মানষিক ভারসাম্যহীন প্রতিবন্ধী তানজিল হক কে লোহার রড ও লাঠি দিয়ে বেধরক মারপিট করেন আব্দুল হামিদ ও ইউপি সদস্য মনি,তাদের এ অমানবিক নিষ্ঠুর আঘাতে আত্মচিৎকার করে তানজিল, তানজিলের হয়ে ক্ষমা চেয়ে তানজিলকে বাঁচাতে ছুটে যান তানজিলের ভাই রেজাউল হক, তাকেও গালমন্দ করে শারীরিক ভাবে লাঞ্ছিত করেন আব্দুল হামিদ। পরবর্তীতে স্থানীয় মানুষদের সহযোগিতায় চিকিৎসার জন্য গুরুতর আহত অবস্থায় তানজিলকে আলমডাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে, বর্তমানে সেখানে চিকিৎসাধীন আছে তানজিল।
এদিকে এ অমানবিক নির্যাতনের বিষয়ে জানতে আব্দুল হামিদের মুঠোফোনে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তানজিলকে মারা হয়েছে এটা সত্যি। ওই পাগলকে না মেরে কি করা যায়?
অন্য দিকে মানষিক ভারসাম্যহীন প্রতিবন্ধী কে পেটানোর ঘটনায় এলাকার সুধি সমাজে প্রশ্ন উঠেছে, একজন অসুস্থ ব্যাক্তিকে এভাবে পেটানোর অধিকার তারা পেয়েছে কোথায়,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে সমাজের অবহেলিত ও ভারসাম্যহীন প্রতিবন্ধীদের সাথে সৎ ব্যাবহারের ও তাদের সহযোগিতার নির্দেশ দেন,সেখানে আওয়ামী লীগের একটি গুরুত্বপূর্ণ পদে থেকে এ জাতীয় ঘটনা কি ভাবে ঘটাতে পারে তারা।সুবিধা বঞ্চিত মানুষের পাশে না দাড়িয়ে তাদের সাথে অশোভন আচরণ এটা ধরনের শিক্ষা।

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =