ফ্রেঞ্চ লিগ-১ মেসির অভিষেক ম্যাচে জয়ের নায়ক এমবাপ্পে

অথর
জে এন এস নিউজ ডেক্স :   কুষ্টিয়া
প্রকাশিত :৩০ আগস্ট ২০২১, ৬:৩৫ পূর্বাহ্ণ | পঠিত : 57 বার
ফ্রেঞ্চ লিগ-১  মেসির অভিষেক ম্যাচে জয়ের নায়ক এমবাপ্পে

পিএসজির হয়ে লিওনেল মেসির অভিষেক ম্যাচে জয়ের নায়ক হলেন কাইলিয়ান এমবাপ্পে। রবিবার স্টেড ডি রেইমসে পিএসজির হয়ে প্রথম খেলতে নামেন কিছুদিন আগে বার্সেলোনা থেকে যোগ দেয়া তারকা খেলোয়াড়। তবে অভিষেক ম্যাচে মেসি উল্লেখযোগ্য তেমন কিছু করতে পারেননি। এ ম্যাচে সবার নজর কেড়েছেন কাইলিয়ান এমবাপ্পে। তার জোড়া গোলেই পিএসজি ২-০ গোলে হারিয়েছে রেইমসকে। এমবাপ্পে পিএসজি ছাড়তে চাচ্ছেন। রিয়াল মাদ্রিদের সাথে এ নিয়ে আলোচনাও চলছে। আলোচনা সফল হলে এটাই হবে পিএসজির জার্সি গায়ে এমবাপ্পের শেষ ম্যাচ। দারুন খেলে ম্যাচটিকে স্মরণীয় করে রেখেছেন তিনি। দ্বিতীয়ার্ধে অভিষেক হয় মেসির। তিনি মাঠে নামেন নেইমারের পরিবের্ত। নেইমার ও মেসি খেললেও দলকে জিতিয়েছেন এমবাপ্পেই।

এমবাপ্পে প্রথম গোলটি করেন খেলার ১৬ মিনিটের মাথায়। অ্যাঞ্জেল ডি মারিয়ার চমৎকার ক্রস থেকে তিনি গোলটি করেন। গোল খাওয়ার পর রেইমস সেটি পরিশোধের চেষ্টা চালায় এবং সুযোগও আসে। কিন্তু ভাগ্য তাদের সহায় না হওয়ায় গোলটি পায়নি। বিরতি ঠিক আগে মরেটো কাসামার শট ক্রসবারে লেগে বাইরে যায়। স্বাগতিকরা ৫১ মিনিটে একবার বল জালে পাঠিয়েছিল। মার্শাল মুনেস্তি মনে করেছিলেন তিনি সমতা ফিরিয়েছেন। কিন্তু ভিএআর দেখে রেফারি সেটি বাতিল করেন আক্রমণের শুরুতে একটি অফসাইডের ঘটনায়। খেলার ৬৩ মিনিটে মেসি মাঠে নামার জন্য টাচ লাইনের পাশে দাড়ান এবং সে সময়ই পিএসজি দ্বিতীয় গোলটি করে। আশরাফ হাকিমির পাস থেকে ব্যবধান দ্বিগুন করেন এমবাপ্পে। এ গোলটি পিএসজি করেছে দলীয় সম্মিলিত একটি আক্রমণ থেকে। মেসিকে কোচ মাঠে নামান নেইমারকে তুলে। নেইমার ছুটি কাটিয়ে দেরীতে দলের সাথে যোগ দেয়ায় এখন ছন্দে ফিরতে পারেননি।

মেসি মাঠে নামার পর চেষ্টা করেছেন বিশেষ কিছু করতে। এমবাপ্পের সাথে তার ভালই বোঝাপড়া দেখা গেছে। যদিও তা থেকে পিএসজি আর কোন গোল করতে পারেনি। তবে পিএসজি এ নিয়ে টানা তিন ম্যাচেই জয়ী হলো। তারা আছে পয়েন্ট তালিকার শীর্ষেই। তিন ম্যাচেই দারুন খেলেছেন এমবাপ্পে। তিনি পিএসজির সাথে চুক্তি নবায়ন করতে অস্বীকৃতি জানিয়েছেন আগেই। রিয়াল মাদ্রিদ তার জন্য প্রস্তাব দিয়েছে ১৮ কোটি ইউরোর। আজকের মধ্যে যদি রিয়ালের সাথে পিএসজির কোন সমঝোতা না হয় তাহলে হয়তো এ মৌসুমের পুরোটাই পিএসজির জার্সি গায়ে খেলবেন এমবাপ্পে।

সূত্র: সংবাদ

সংবাদটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =