ফাইনালিসিমা জিতে আর্জেন্টিনা কোচ বললেন ‘বিশ্বকাপ আলাদা জিনিস’

অথর
জে এন এস নিউজ ডেক্স :   কুষ্টিয়া
প্রকাশিত :২ জুন ২০২২, ৯:০২ পূর্বাহ্ণ | পঠিত : 26 বার
ফাইনালিসিমা জিতে আর্জেন্টিনা কোচ বললেন ‘বিশ্বকাপ আলাদা জিনিস’

ইউরো চ্যাম্পিয়ন ইতালিকে হারিয়ে ফাইনালিসিমা জিতে নিয়েছে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এ নিয়ে টানা ৩২ ম্যাচ অপরাজিত রইলো আলবিসেলেস্তেরা। সবশেষ ২০১৯ সালের জুলাইয়ে কোনো ম্যাচ হেরেছিলেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়ারা।

যা কি না আর্জেন্টিনার নিজেদের রেকর্ড। এর আগে ১৯৯৩ থেকে ১৯৯৫ পর্যন্ত ৩১টি ম্যাচ অপরাজিত ছিল তারা। এবার লিওনেল স্কালোনির অধীনে সেই রেকর্ড ভেঙে দিলো মেসির আর্জেন্টিনা। এ রেকর্ড গড়া কিংবা ফাইনালিসিমা জেতার পরেও উচ্ছ্বাসে ভেসে যেতে রাজি নন স্কালোনি।

১৯৮৬ সালের পর বিশ্বকাপ ফুটবলে চ্যাম্পিয়ন হতে পারেনি আর্জেন্টিনা। তাই গতবছর কোপা আমেরিকা কিংবা এবার ফাইনালিসিমা জিতলেও, স্কালোনির চোখ মূলত বিশ্বকাপ শিরোপায়। এখনের ফর্ম ও সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে বিশ্বকাপকেই মূল লক্ষ্য হিসেবে ধরেছেন আর্জেন্টিনা কোচ।

উচ্ছ্বাসে ভেসে যাওয়ার আগে নিজ দলকে সতর্ক করে স্কালোনি বলেছেন, ‘বিশ্বকাপ আলাদা জিনিস। আমরা যদি মনে করি কাজ শেষ, তাহলেই বড় সমস্যা হয়ে যাবে। বিশ্বকাপ এটি থেকে পুরোপুরি আলাদা। সেখানে চাপ থাকবে পুরোপুরি ভিন্ন। আমাদেরকে সেটি মোকাবিলা করতে হবে।’

তবে নিজ দলের প্রশংসা করতেও ভোলেননি আর্জেন্টিনার কোচ। মেসি-ডি মারিয়াদের কাছ থেকে ধারাবাহিক পারফরম্যান্সের প্রত্যাশা জানিয়ে তিনি বলেছেন, ‘আমি চাই দলটা সবসময় এমনই থাকুক। বিশ্বকাপের জন্য যত কমতিই থাকুক না কেন, যখন আমাদের দেখা হবে, আমরা যেনো একইভাবে এগিয়ে যাই।’

লন্ডনের ওয়েম্বলিতে উপস্থিত সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে স্কালোনি বলেছেন, ‘আমাদের জন্য বড় বিষয় হলো, মানুষজন খেলাটি উপভোগ করছে। এটিই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কঠিন সময়েও সমর্থকরা দলের খেলা পছন্দ করছে- এটিই বড় জিনিস।

সংবাদটি শেয়ার করুন

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published.