ডেনমার্ক আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা

অথর
জে এন এস নিউজ ডেক্স :   কুষ্টিয়া
প্রকাশিত :২৭ মে ২০২২, ৪:৩৩ অপরাহ্ণ | পঠিত : 58 বার
ডেনমার্ক আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা

ডেনমার্ক, স্কেন্ডিনেভিয়া অঞ্চলে আওয়ামী লীগের একটি শক্তিশালী ইউনিট। দেশের জাতীয় ও দলীয় সংকটকালে ডেনমার্ক আওয়ামী লীগ গুরত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে।

বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে বাচ্চু ও মাহবুবের নেতৃত্বাধীন এই সংগঠনটি ইতিমধ্যে দেশ বিদেশে ব্যাপক প্রশংসা অর্জন করেছে। বিশেষ করে ইউরোপে জামাত-বিএনপির চক্রান্ত ভন্ডুল করতে সংগঠনটির নেতাকর্মীরা বদ্ধ পরিকর।

তাছাড়া আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নিজ হাতে সাক্ষরকৃত ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মজিবুর রহমানের দিক নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছে।

 

 

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে এবং বাংলাদেশের উন্নয়ন গতিশীলতা বেগবান করতে ইউরোপ আওয়ামী লীগের নির্দেশে ডেনমার্ক আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে বলে বাচ্চু এবং মাহবুব সাক্ষরিত এক বিবৃতিতে জানা যায়।

সম্মেলনকে সামনে রেখে সদস্য তালিকাভুক্তকরণ নতুন সদস্য নবায়নসহ একাধিক কাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। প্রকাশ করা হয়েছে নির্বাচন কমিশনের নাম, তিন সদস্য বিশিষ্ট এই কমিটিতে আছেন রাফায়েতুল হক মিঠু, নাছির উদ্দিন সরকার, জাহিদুল ইসলাম কামরুল।

দলটির সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু জানান, সম্মেলন যে কোন সংগঠনকে উজ্জীবিত করে। দলের নেতাকর্মীদের মধ্যে একটা প্রাণচাঞ্চল্য আসে। আমরা সবসময় চেষ্টা করি প্রবাস থেকে আমাদের দলীয় প্রধান শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে, দেশের জাতীয় ও দলীয় স্বার্থ সংরক্ষণ করতে।

সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বলেন, দেশে বিগত এক দশকেরও বেশি সময় ধরে আওয়ামী লীগ ক্ষমতায় তাই সুকৌশলে অনেক জামাত-বিএনপি আওয়ামী লীগে অনুপ্রবেশ করেছে। বিদেশেও তাদের এজেন্ট রয়েছে যারা আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে অপকর্ম করে যাচ্ছে তাদের চিহ্নিত করা হবে। আগামী সম্মেলনকে সামনে রেখে ডেনমার্ক আওয়ামী লীগের সর্বস্তরের নেতা কর্মীরা স্বস্পূর্ত। এই সম্মেলনের মাধ্যমে ইউরোপে আওয়ামী লীগের মধ্যে একটি দৃষ্ঠান্ত স্থাপন হবে বলে বিশ্বাস করি।  সূত্র : একুশে টিভি

সংবাদটি শেয়ার করুন

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published.