কুষ্টিয়ায় নির্বাচন কমিশনের ষড়যন্ত্রে মটর শ্রমিকের নির্বাচন বানচালের অভিযোগ

অথর
জে এন এস নিউজ ডেক্স :   কুষ্টিয়া
প্রকাশিত :২৭ মে ২০২২, ৪:৪৬ অপরাহ্ণ | পঠিত : 36 বার
কুষ্টিয়ায় নির্বাচন কমিশনের ষড়যন্ত্রে মটর শ্রমিকের নির্বাচন বানচালের অভিযোগ

কুষ্টিয়া জেলা বাস,মিনিবাস কোচ ও মাইক্রোবাস রেজি নং-খুলনা-৭২ এর শ্রমিক ইউনিয়নের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৫১৩২ জন এবং মোট প্রার্থী ৫৬ জন ছিল।২৭ মে শুক্রবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট হওয়ার কথা ছিল কিন্তু ভোট শুরু হওয়ার ২০ মিনিট পর ভোটাররা জানান ব্যালট পেপারে প্রতীক নাই। এতবড় গুরুত্বপূর্ণ বিষয়ে ভুল বলে চালিয়ে দিতে চেয়েছেন নির্বাচনের দায়িত্ব পালনকারী নির্বাচন কমিশনার অনুপ কুমার নন্দী। খুব স্বাভাবিক ভাবে প্রার্থী সহ ভোটাররা নির্বাচন বাতিলের দাবি তুললে প্রতীক ভুলের কারণে ভোট স্থগিত হয়ে যায়। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের ষড়যন্ত্র হিসেবে দায়ী করছে ভোটাররা।
জানা যায়, সভাপতি পদ-প্রার্থীর প্রতিক ছিলো ডালরেঞ্জ ভুলে দিয়েছে সেলাইরেঞ্জ মেম্বার পদ-প্রার্থী প্রতীক ছিলো কেচি ভুলে হয়েছে কাচি যার জন্য প্রাথীর সঠিক প্রতীক না থাকায় ভোট করতে রাজি হহনি দুই প্রার্থী।
এবিষয়ে সভাপতি পদ-প্রার্থী মোঃ মাহাবুল আলম বলেন,ব্যালট পেপারে আমার প্রতীকই নাই। প্রতীক বিহীন তো ভোট হওয়া সম্ভব নাই। আমি নির্বাচন কমিশনারের কাছে ব্যালট পেপার চাইলে আমাকে নির্বাচন কমিশবার ব্যালট পেপার দেননি।আমি মনে করি নির্বাচন কমিশনার পরিকল্পিত ভাবে করেছে। নির্বাচন কমিশনার শুরু থেকেই ভুল করছে চূড়ান্ত প্রার্থী তালিকায় ৫ জন দেওয়ার কথা ছিল কিন্তু ৪জন দিয়েছে। সাংগঠনিক পদে ৩ জন দেওয়ার কথা ছিল কিন্তু ২ জন দিয়েছে।
সভাপতি পদপ্রার্থী নাজমুল হক ফান্টু ড্রাইভার বলেন, আমি জানতাম না নির্বাচন কমিশনার এত বড় ভুল করছে। আমি মনে করি এটি পরিক্পিত। প্রতীক সংশোধন না করা পর্যন্ত আমি নির্বাচনে অংশগ্রহন করবো না।
সভাপতি পদপ্রার্থী হাসানুজ্জামান (সরন) বলেন, এই ভুলের জন্য নির্বচন কমিশনারকে দায়ী করবো । প্রতীক সংশোধিত করেই আমি নির্বাচনে অংশগ্রহণ করবো। তাছাড়া আমি নির্বাচন করবো না।
এবিষয়ে নির্বাচন কমিশনার, কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের পিপি এ্যাড. অনুপ কুমার নন্দী বলেন, ব্যালটে প্রতীকের মধ্যে নির্ধারিত প্রতীক না থাকায় আমরা আপাতত নির্বাচন স্থগিত করেছি। দুই একদিনের মধ্যে আমরা সকল প্রার্থীর সাথে বসে নির্বাচনের দিন ঠিক করে নির্বাচন অনুষ্ঠিত করব।
সংবাদটি শেয়ার করুন

শেয়ার করে  সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।


Leave a Reply

Your email address will not be published.